Color Mode Toggle

দ্বারা প্রচারিত
Image 1 Image 2 Image 3 Image 4
জনপ্রিয় অনুসন্ধান: এনসিএফই, টেন্ডার, ফেপা

দ্বারা প্রচারিত :

আর্থিক সচেতনতা এবং ভোক্তা প্রশিক্ষণ (ঘটনা)

বিশ্বব্যাপী, যুবকরা তাদের জীবনের আগের তুলনায় অনেক আগেই আর্থিক ভোক্তা হয়ে উঠছে এবং আর্থিক সিদ্ধান্ত (ক্রেডিট কার্ড, শিক্ষা ঋণ) নিচ্ছে যা ভালভাবে পরিচালিত না হলে দীর্ঘস্থায়ী পরিণতি হতে পারে।

যখন তারা স্নাতক হওয়ার এবং কর্মশক্তিতে প্রবেশের জন্য প্রস্তুত হয়, বর্ধিত আর্থিক দায়িত্ব গ্রহণ করে, তখন যুবকদের জন্য আর্থিক লক্ষ্য নির্ধারণের জন্য প্রয়োজনীয় দক্ষতা অর্জন করা, সম্ভাব্য অসুবিধাগুলি এড়ানো এবং প্রয়োজনে কোথায় সহায়তা নেওয়া উচিত তা জানা অপরিহার্য। উপরন্তু, আর্থিক ভোক্তা হিসাবে তাদের অধিকার এবং দায়িত্ব বোঝা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এই চাহিদাগুলি পূরণ করার জন্য, এনসিএফই ঘটনা (আর্থিক সচেতনতা এবং ভোক্তা প্রশিক্ষণ) চালু করেছে, একটি প্রোগ্রাম যা বিশেষভাবে তরুণ স্নাতক এবং স্নাতকোত্তরদের আর্থিক শিক্ষা প্রদানের জন্য ডিজাইন করা হয়েছে। এই প্রোগ্রামটি এই জনসংখ্যার সাথে প্রাসঙ্গিক বিষয়গুলি আচ্ছাদিত করে, যার লক্ষ্য তাদের আর্থিক কল্যাণকে ইতিবাচকভাবে প্রভাবিত করা। ‌তরুণদেরকে তথ্যগত আর্থিক সিদ্ধান্ত গ্রহণের জন্য প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতার সাথে সজ্জিত করার মাধ্যমে, ঘটনা একটি আর্থিকভাবে সচেতন এবং দায়িত্বশীল প্রজন্ম গঠনে অবদান রাখে।

fe_programs@ncfe.org.in

  +91- 022-68265115

আমাদের নিউজলেটার সাবস্ক্রাইব করুন

সর্বশেষ খবর এবং আপডেটগুলি পেতে আজই সাইন আপ করুন

জনপ্রিয় অনুসন্ধান: এনসিএফই, টেন্ডার, ফেপা
Skip to content