Color Mode Toggle

দ্বারা প্রচারিত
Image 1 Image 2 Image 3 Image 4
জনপ্রিয় অনুসন্ধান: এনসিএফই, টেন্ডার, ফেপা

দ্বারা প্রচারিত :

পরিচালনা পর্ষদ

শ্রী বেঙ্কটেশ্বরলু পেরি
ইডি, পিএফআরডিএ এবং চেয়ারম্যান, এনসিএফই

শ্রীমতী নিশা নাম্বিয়ার
ডাইরেক্টর

শ্রী কৃষ্ণানন্দ রাঘবন
ডাইরেক্টর

শ্রী রাজ কুমার শর্মা
ডাইরেক্টর

শ্রী প্রবেশ কুমার
পরিচালক

শ্রী অলোক চন্দ্র জেনা
পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা

শ্রী বেঙ্কটেশ্বরলু পেরি

শ্রী ভেঙ্কটেশ্বরলু পেরি ২০১১ সালে PFRDA-তে যোগদান করেন এবং বর্তমানে নির্বাহী পরিচালক হিসেবে কাজ করছেন। বীমা এবং পেনশন খাতে তিন দশকের বেশি অভিজ্ঞতার সঙ্গে, তিনি পাবলিক এবং প্রাইভেট সেক্টরের সাধারণ বীমা কোম্পানিগুলিতে, পাশাপাশি IRDAI-তে (নিয়োগে) কাজ করেছেন।

তিনি ভারতীয় বীমা প্রতিষ্ঠানের ফেলো সদস্য এবং উসমানিয়া বিশ্ববিদ্যালয়ে তাঁর এমবিএ-তে স্বর্ণপদক অর্জন করেছেন। এছাড়াও, তিনি আইন (LLM) বিষয়ে একটি পোস্টগ্র্যাজুয়েট ডিগ্রি ধারক। তাঁর বিশেষজ্ঞতায় আর্থিক সাক্ষরতা এবং অবসরের পরিকল্পনা ও সঞ্চয়ের ক্ষেত্রে প্রশিক্ষণ অন্তর্ভুক্ত রয়েছে।

শ্রীমতী নিশা নাম্বিয়ার

শ্রীমতি নিশা নাম্বিয়ার আরবিআইয়ের আর্থিক অন্তর্ভুক্তি ও উন্নয়ন বিভাগের দায়িত্বে থাকা চিফ জেনারেল ম্যানেজার। রিজার্ভ ব্যাঙ্কে তাঁর পঁচিশ বছরের কর্মজীবনে, তিনি মুদ্রা ব্যবস্থাপনা, ব্যাংকিং এবং নন-ব্যাংকিং তত্ত্বাবধান, বৈদেশিক মুদ্রার মতো বিভিন্ন ক্ষেত্রে বিভিন্ন ভূমিকা পালন করেছেন।

শ্রী অলোক চন্দ্র জেনা

শ্রী অলোক চন্দ্র জেনা হলেন ন্যাশনাল সেন্টার ফর ফিনান্সিয়াল এডুকেশন (এনসিএফই) এর মুখ্য কার্যনির্বাহী আধিকারিক, যা জাতীয় আর্থিক শিক্ষা নীতি বাস্তবায়নের জন্য দায়ী।

গ্রামীণ অর্থায়ন, ক্ষুদ্রঋণ, আর্থিক অন্তর্ভুক্তি এবং আর্থিক সাক্ষরতার ক্ষেত্রে জেনার ৩৫ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে। তিনি নাবার্ডের প্রাক্তন চিফ জেনারেল ম্যানেজার, যেখানে তিনি অর্থ ও কৌশলগত বিনিয়োগ বিভাগ এবং আর্থিক অন্তর্ভুক্তি এবং ব্যাংকিং প্রযুক্তি বিভাগের প্রধান হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। এছাড়াও, তিনি নাবার্ডের জন্য বিভিন্ন ঝুঁকি ব্যবস্থাপনা কাঠামো বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন এবং গ্রামীণ অঞ্চলে আর্থিক অন্তর্ভুক্তি বাড়ানোর লক্ষ্যে পণ্য বিকাশের জন্য অভ্যন্তরীণ কমিটি তৈরিতে অবদান রেখেছিলেন।

জেনা গণিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন এবং ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ব্যাংকার্স (সিএআইআইবি) এবং গ্লোবাল অ্যাসোসিয়েশন অফ রিস্ক প্রফেশনালস (জিএআরপি) এর এফআরএমের প্রত্যয়িত সহযোগী।

আমাদের নিউজলেটার সাবস্ক্রাইব করুন

সর্বশেষ খবর এবং আপডেটগুলি পেতে আজই সাইন আপ করুন

জনপ্রিয় অনুসন্ধান: এনসিএফই, টেন্ডার, ফেপা
Skip to content