Color Mode Toggle

দ্বারা প্রচারিত
Image 1 Image 2 Image 3 Image 4
জনপ্রিয় অনুসন্ধান: এনসিএফই, টেন্ডার, ফেপা

দ্বারা প্রচারিত :

পশা বেগম

[breadcrumbs]

- পশা বেগম

জম্মু ও কাশ্মীর

নারীর ক্ষমতায়ন, একটি পরিবারকে ক্ষমতায়ন করে

আমি সম্প্রতি এনসিএফই  দ্বারা আয়োজিত একটি আর্থিক শিক্ষা কর্মশালায় অংশ নিয়েছি, এটি আমাকে এবং আমার পরিবারকে আর্থিক মন্দা থেকে বেরিয়ে আসতে সাহায্য করেছিল।

আমি বাজেট, সঞ্চয় এবং পরিকল্পিত বিনিয়োগের গুরুত্ব শিখেছি। আগে আমার একটি গাভী ছিল, প্রতিদিন 5-6 লিটার দুধ দিত। এখন আমি আরও 2টি গরু কিনেছি, যেগুলি প্রত্যেকে 15-20 লিটার দুধ দেয়। দৈনিক আয়ের একটি ভাল অংশ আমি এর থেকে পাই এবং আমি এর একটি অংশ সঞ্চয় করতে সক্ষম হয়েছি। এটা সম্ভব হয়েছে সঠিক আর্থিক পরিকল্পনার কারণে। পদ্ধতিগত সঞ্চয়ের মাধ্যমে আমি মহামারী চলাকালীন আমার গ্রামবাসীদের তাদের চিকিৎসার খরচ মেটাতে সাহায্য করতে পেরেছিলাম।

আমি আয়ুষ্মান ভারত গোল্ডেন কার্ড সাবস্ক্রাইব করেছি এটি স্বাস্থ্য সম্পর্কিত কারণে 5 লাখ টাকা দেয়। আমি পিএমএসবিওয়াই এবং পিএমজেজেবিওয়াই সম্পর্কে জেনেছি যেগুলি জিওআই -এর ফ্ল্যাগশিপ বীমা স্কিম এবং আমি এই স্কিমগুলিতে সদস্যতা নিয়ে আমার পরিবারকে সুরক্ষিত করেছি৷ এটি সাশ্রয়ী এবং ঝামেলা মুক্ত। এমনকি আমি আমার গরুর বীমাও করেছি যার জন্য ভেটেরিনারি বিভাগ আমাকে অনেক সাহায্য করেছে।

দীর্ঘমেয়াদী পরিকল্পনার কর্মশালায় অর্জিত জ্ঞান জীবন এবং অর্থের প্রতি আমার দৃষ্টিভঙ্গি বদলে দিয়েছে এবং আমাকে আমার এবং আমার স্বামীর জন্য অটল পেনশন যোজনা (এপিওয়াই) অ্যাকাউন্ট খুলতে উৎসাহিত করেছে। আমি এখন নিশ্চিত যে আর্থিক সাক্ষরতা একটি অপরিহার্য জীবন দক্ষতা যা প্রত্যেকেরই থাকা উচিত। তাই আমি কর্মশালার মাধ্যমে যে জ্ঞান অর্জন করেছি তা যতটা সম্ভব মানুষের কাছে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছি।

আমি আমাদের জায়গায় এই কর্মশালার আয়োজন করার জন্য এনসিএফই -এর কাছে কৃতজ্ঞ, যা আমাকে আমার জীবনকে আশাবাদীভাবে দেখতে সাহায্য করেছে।

আমাদের নিউজলেটার সাবস্ক্রাইব করুন

সর্বশেষ খবর এবং আপডেটগুলি পেতে আজই সাইন আপ করুন

জনপ্রিয় অনুসন্ধান: এনসিএফই, টেন্ডার, ফেপা
Skip to content