Color Mode Toggle

দ্বারা প্রচারিত
Image 1 Image 2 Image 3 Image 4
জনপ্রিয় অনুসন্ধান: এনসিএফই, টেন্ডার, ফেপা

দ্বারা প্রচারিত :

সুমিত্রা পাঠক

[breadcrumbs]

- সুমিত্রা পাঠক

উত্তর প্রদেশ

আগামীকালের জন্য আশার আলো

আমাদের স্ত্রী সুধন গার্লস ইন্টার কলেজ বেরেলিতে শিক্ষক প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করার জন্য এনসিএফই, ন্যাশনাল সেন্টার ফর ফাইন্যান্সিয়াল এডুকেশন, মুম্বাইকে ধন্যবাদ।

এটি সত্যিই একটি অভূতপূর্ব আর্থিক শিক্ষা প্রোগ্রাম যা আগে কখনও করা হয়নি যার ফলশ্রুতিতে, আমি এত অনুপ্রাণিত হয়েছিলাম এবং অনুভব করেছি যে আমার 10ম শ্রেণির ছাত্রীদের কাছে একই বিষয়বস্তু ছড়িয়ে দেওয়া উচিত। পরিবর্তে, তারা মৌলিক আর্থিক জ্ঞানের জন্য খুব অনুপ্রাণিত হয়েছিল।
আমি সেই দিনগুলিতে আমার পরিবারের সদস্যদের সাথে উদ্ধৃতিগুলি নিয়ে আলোচনা করেছি। আমি আমার কাজের মেয়েকে তার মেয়ে সন্তানের জন্য খোলা এসএসওয়াই পেতে উৎসাহিত করেছি, তাকেও রাজি করিয়েছি।

আমি আমার সহকর্মীদের এবং আত্মীয়দের 72-এর নিয়ম জিজ্ঞাসা করি, তারা কেউই এটি জানত না, আমি তাদের ব্যাখ্যা করেছিলাম এবং তারা এটির প্রশংসা করেছিল। আমি নিজেই মিউচুয়াল ফান্ডের মাধ্যমে স্টকে বিনিয়োগ শুরু করার পরিকল্পনা করেছি, শেয়ার, বন্ড ইত্যাদি লেনদেন সম্পর্কে জ্ঞান না থাকার ভয় দূর করতে, এখন আমি আমার অর্থ ব্যবহারে আত্মবিশ্বাসী বোধ করছি এবং হ্যাঁ অর্থের জন্য আমার ভুল ধারণা অনেকাংশে দূর হয়েছে। আমি প্রথমে সঞ্চয় করার পরেই ব্যয় করতে শুরু করি, সঞ্চয় এবং বিনিয়োগের পরে যে অর্থ থেকে যায়, তাতে চলে যায়।

এখন কর্মশালায় যোগ দেওয়ার পর থেকে আমার মনোভাব একেবারেই বদলে গেছে। আমার অন্যান্য ছাত্ররাও মৌলিক আর্থিক শিক্ষার উপর তাদের জন্য এই ধরনের ক্লাস নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছে। আমার প্রিন্সিপাল ম্যাডামও শিক্ষাদানে আমার নতুন পদ্ধতির প্রশংসা করেন। আমার স্কুলে এমন অপরিহার্য প্রশিক্ষণ সেশনের জন্য আমি এনসিএফই-এর কাছে আন্তরিকভাবে কৃতজ্ঞ।
আন্তরিকভাবে

প্রভাবিত
সুমিত্রা পাঠক

আমাদের নিউজলেটার সাবস্ক্রাইব করুন

সর্বশেষ খবর এবং আপডেটগুলি পেতে আজই সাইন আপ করুন

জনপ্রিয় অনুসন্ধান: এনসিএফই, টেন্ডার, ফেপা
Skip to content